কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’খাওয়ানো হবে

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’খাওয়ানো হবে

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম, কুড়িগ্রামের ৯ উপজেলায় ৩ লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এবারে জেলায় ৩ লাখ ২২ হাজার ৮৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

আজ (৬ ডিসেম্বর) বুধবার বিকাল সাড়ে ৪টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মোর্শেদ।

তিনি বলেন, অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আগামী ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় এ জেলাতেও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলার ৯টি উপজেলায় ১৮শ ৭৮টি কেন্দ্রে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হবে। ব্রিফিং এ জানানো হয়-ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ব্রিফিং কালে, মেডিকেল অফিসার, সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা,প্রেসক্লাব সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, সহ-সভাপতি খন্দকার একরামুল হক সম্রাট,যুগ্ন সম্পাদক, খন্দকার মাহফুজ টিউটরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *