কুড়িগ্রামে সাত টাকায় ব্যাগভর্তি সবজি

কুড়িগ্রামে সাত টাকায় ব্যাগভর্তি সবজি!

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রাম ফুলবাড়ীতে হতদরিদ্র ও অসচ্ছল পরিবারের মাঝে মাত্র সাত টাকায় ব্যাগভর্তি সবজি বিক্রি করছে ‘ফাইট আনটিল লাইট’ (ফুল) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বাজারে দ্রব্য মূল্যের উর্ধ্বগতির এসময় সাত টাকায় ব্যাগভর্তি বাজার পেয়ে খুশি এলাকার দেড়শতাধিক ক্রেতা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় উপজেলা চত্বরে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সিব্বির আহমেদ।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: সোহেলী আক্তার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, ফু্লবাড়ী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদ, সংগঠনটির নির্বাহী পরিচালক আবদুল কাদের।
সংগঠনটির নির্বাহী পরিচালক আবদুল কাদের জানান,
উপজেলার বিভিন্ন ইউনিয়নে পর্যায়ক্রমে এই সাত টাকার সবজি বিক্রির কার্যক্রম পরিচালনা করা হবে।

উদ্বোধনী দিনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় দেড়শতাধিক হতদরিদ্র মানুষের মধ্যে এক কেজি শিম, এক কেজি আলু, এক কেজি বেগুন, একটি ফুলকপি, এক কেজি বেগুন, দুই আঁটি ধনে পাতা, দুই আটি পালংশাক এবং একটি করে ডিম দেওয়া হয়। পুরো প্যাকেজটির বর্তমান বাজারমূল্য তিনশ টাকার বেশি হলেও দরিদ্র মানুষেরা পেয়েছেন মাত্র সাত টাকায়।

সাত টাকার বাজারে সবজি কিনতে আসা আকলিমা বেগম ও সাথী রানী জানান, কমদামে এতো বাজার পেয়ে আমাদের বড় উপকার হইল। পাঁচদিন নিশ্চিন্তে খাইতে পারবো।
সংগঠনের নির্বাহী পরিচালক আবদুল কাদের বলেন, দীর্ঘদিন থেকে ফাইট আনটিল লাইট (ফুল) সংগঠন গরীব মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে।

আমরা ত্রাণ প্রথা থেকে মানুষকে বেড়িয়ে এসে সম্মানের সাথে বাঁচবার জন্য সাত টাকা করে নিচ্ছি। এছাড়াও আমাদের সংগঠন থেকে ফুলবাড়ী উপজেলাসহ জেলার নাগেশ্বরী, রাজারহাট উপজেলায় গরীব ও অসহায় মানুষদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে আসছে।

উপজেলা নির্বাহী অফিসার সিব্বির আহমেদ জানান, বেসরকারি সংগঠন ফুল এর অর্থায়নে উপজেলার অভাবী মানুষের মাঝে মাত্র সাত টাকায় ব্যাগভর্তি বাজার করার সুযোগ পেলো।ফুল সংগঠনের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *