কুড়িগ্রামে শিক্ষক সমাজের উদ্যোগে বাল্যবিবাহ ও মাদক বিরোধী বর্ণাঢ্য র‌্যালী ও সভা অনুষ্ঠিত

কুড়িগ্রামে শিক্ষক সমাজের উদ্যোগে বাল্যবিবাহ ও মাদক বিরোধী বর্ণাঢ্য র‌্যালী ও সভা অনুষ্ঠিত।

মোবাশ্বের নেছারী নিজস্ব প্রতিবেদক কুড়িগ্রাম,শীর্ষ নিউজ২৪.কম

শিক্ষক সমাজের সম্মিলিত প্রয়াস, গড়তে পারে মাদকমুক্ত সুস্থ্য সমাজ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বাল্য বিবাহ ও মাদকের ভয়াবহতা রোধে প্রশাসনের কার্যকর পদক্ষেপের দাবীতে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ আগষ্ট) সকাল ১১টায় সম্মিলিত শিক্ষক পরিষদ ভুরুঙ্গামারী শাখার আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালী ভুরুঙ্গামারী পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কলেজ মোড়ে এসে শেষ হয়।

পরে কলেজ মোড়ে সম্মিলিত শিক্ষক পরিষদ ভুরুঙ্গামারী উপজেলা শাখার আহবায়ক ও সোনাহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ বাবুল আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সম্মিলিত শিক্ষক পরিষদ কুড়িগ্রাম জেলার প্রধান সমন্বয়ক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন মন্ডল, অফিসার ইনচার্জ রুহুল আমিন, সম্মিলিতি শিক্ষক পরিষদ ভুরুঙ্গামারী উপজেলা শাখার সিনিয়র যুগ্ম আহবায়ক (কলেজ) ও বলদিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান,

সিনিয়র যুগ্ম আহবায়ক (মাদ্রাসা) ও বাউসমারী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মজিদ, সিনিয়র যুগ্ম আহবায়ক (মাধ্যমিক বিদ্যালয়) ও তিলাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, যুগ্ম আহবায়ক (প্রাথমিক বিদ্যালয়) রোকন-উদ-দ্দৌলা রাসেল, যুগ্ম আহবায়ক (প্রাথমিক বিদ্যালয়) সজিবুর রহমান সজীব, সোনাহাট ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ললিতা আক্তার, মইদাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রইচ উদ্দিন বাদশা প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত শিক্ষক পরিষদ ভুরুঙ্গামারী উপজেলা শাখার যুগ্ম আহবায়ক আলক্তগীন সরকার খোকন (মাদ্রাসা), যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম রতন (মাদ্রাসা), যুগ্ম আহবায়ক মিজানুর রহমান নান্নু (মাধ্যমিক বিদ্যালয়), যুগ্ম আহবায়ক আনিসুর রহমান (মাধ্যমিক বিদ্যালয়), কোষাধ্যক্ষ আজিজুল হক। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন সম্মিলিত শিক্ষক পরিষদ ভুরুঙ্গামারী উপজেলার শাখার যুগ্ম আহবায়ক (কলেজ) ও বলদিয়া ডিগ্রী কলেজের প্রভাষক মাইদুল ইসলাম মুকুল।

আলোচনা সভা শেষে বাল্য বিবাহ ও মাদকের ভয়াবহতা রোধে প্রশাসনের কার্যকর পদক্ষেপের দাবীতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদানের ঘোষনা দেয়া হয়।
উল্লেখ্য র‌্যালীতে স্কুল, কলেজ, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *