কুড়িগ্রামে প্রচন্ড শীতে কাঁপছে মানুষজন

কুড়িগ্রামে প্রচন্ড শীতে কাঁপছে মানুষজন

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের সর্বত্রই হাড় কাঁপানো শীত জেঁকে এসেছে। হঠাৎ এ শীতের প্রকোপ। প্রচন্ড ভাবে বেড়ে যাওয়ায় ঠান্ডায় জবুথবু হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষজন।

আজ রোববার (১০ ডিসেম্বর) সকালে কুড়িগ্রাম আবহাওয়া অফিস জানায়, সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস।দেখা গেছে গতকাল শনিবার সন্ধ্যার পর থেকে আজ সকাল পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা জেলার সকল জনপদ।

এদিকে এই প্রচন্ড ঠান্ডায় শীতবস্ত্রের অভাবে বিপাকে পড়েছেন তিস্তা, ব্রহ্মপুত্র, ধরলা, দুধ কুমার সহ সব ক’টি নদের তীরবর্তী নিম্নআয়ের মানুষজন। গত মাস থেকে শীত অনুভূত হলেও এর তীব্রতা ক্রমান্বয় বেড়েই চলেছে।তবে গত কাল সন্ধ্যা থেকে আজ দুপুর ডেরটা পর্যন্ত জেলার গোটা জনপদ ঘন কুয়াশায় ঢাকা রয়েছে। সুর্যের আলো এখনো ম্লান।

এঅবস্হায় শীত নিবারণের সক্ষমতা নেই এলাকার নিম্ন আয়ের খেটে খাওয়া ও শ্রমজীবী মানুষজনের। শীতবস্ত্র সংগ্রহ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন তারাঁ।উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের গোড়াইপিয়ার এলাকার মফিজন হক বলেন, “কাইল থাকি খুব ঠাণ্ডা বাহে। আর বাঁচা যাবেনা। হামার গুলার মরণ।”

জেলা প্রশাসকের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা জানিয়েছে ,শীতার্ত মানুষের জন্য ইতিমধ্যে জেলা প্রশাসন থেকে ৯টি উপজেলা এবং ৩টি পৌরসভায় ৩১ হাজার কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে। এছারা জেলা প্রশাসকের বরাদ্দের জন্য আরো ১৪ হাজার কম্বল মজুদ রয়েছে। প্রয়োজনে আরো চাহিদা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *