কুড়িগ্রামে তাপমাত্রা ৯ ডিগ্রীতে নেমেছে মৃদু শৈত্য প্রবাহ

কুড়িগ্রামে তাপমাত্রা ৯ ডিগ্রীতে নেমেছে মৃদু শৈত্য প্রবাহ

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে কুয়াশা একটু কমেছে তবে হাড় কাঁপানো ঠান্ডায় নিম্ন আয়ের কর্মজীবি মানুষজন পড়েছে দারুণ বিপাকে। আজ শুক্রবার জেলার উপর দিয়ে বইছে মৃদু শৈত্য প্রবাহ। আজ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

জেলার সর্বত্রই দিন-রাত প্রায় সমান তাপমাত্রা দেখা দেওয়ায় দুপুরেও প্রচন্ড ঠাণ্ডা অনুভূত হচ্ছে। গত দু’দিনের তুলনায় কুয়াশা কিছুটা কমতে থাকলেও মৃদু শৈত্য প্রবাহে হাড় কাঁপানো ঠান্ডা ঝেকে বসেছে।

এ অবস্হায় নিম্নআয়ের শ্রমজীবি সাধারণ মানুষজন গরম কাপরের অভাবে ঘরের বাইরে বেরুতে পারছেনা। দুপুরের দিকে সূর্যের কিছুটা উত্তাপ ছড়ালেও বিকেল হতে না হতেই তাপ মাত্রা আবার নেমে আসছে। অসহনীয় ঠান্ডায় মানুষজন দুর্বিষহ জীবন যাপন করছেন।

চিলমারী উপজেলার মাটিকাটার মোড় এলাকার দিনমজুর আ: জলিল জানান, ঠান্ডায় ঘড় থেকে বের হওয়া মুশকিল। কাজ করে ভাত খেতে হয়। এমন প্রতিকূল অবস্হা উপেক্ষা করে কাজে যাচ্ছি।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, শুক্রবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এরকম তাপমাত্রা আরও দুই একদিন অব্যাহত থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *