কুড়িগ্রামে গুড়িয়ে দেওয়া হলো তিন ইটভাটা,জরিমানা গুনতে হলো ১২ লক্ষ টাকা

কুড়িগ্রামে গুড়িয়ে দেওয়া হলো তিন ইটভাটা,জরিমানা গুনতে হলো ১২ লক্ষ টাকা

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম:

কুড়িগ্রামে অনুমোদন বিহীন অবৈধ উপায়ে ইটভাটা পরিচালনার দায়ে তিনটি ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে। একই সংঙ্গে পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইসেন্স না থাকায়ওই তিন ইটভাটা মালিকদের জরিমানা করা হয় ১২ লাখ টাকা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিনভর জেলার উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গোড়াই পাঁচপীরে মেসার্স এম এম ব্রিকস ইটভাটাকে ৪ লাখ ৫০ হাজার টাকা, পান্ডুল ইউনিয়নের সিদ্ধান্ত মালতিবাড়িতে মেসার্স এইচ এম ব্রিকস নামক ইটভাটাকে

পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইসেন্স না থাকায় ৪ লাখ টাকা এবং তবকপুর ইউনিয়নের নিরাশির পাথারে অবস্থিত মেসার্স এম আর বি ইকো ব্রিকস নামে অবৈধ ইটভাটাকে ৩ লাখ ৫০হাজার টাকা জরিমানা করে গুড়িয়ে দেয়া হয়। জেলা প্রশাসন ও জেলা পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, বুধবার দিনভর পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ ফরহাদ হোসেনের নেতৃত্বে, জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রেজাউল করিম প্রসিকিউটর হিসেবে এই অভিযান পরিচালনা করেন। এছাড়াও আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্য এবং উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন,পরিবেশ সুরক্ষা এবং বায়ু দূষণ নিয়ন্ত্রণে রাখতে জেলা পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *