কুড়িগ্রামের রাজারহাটে জাল সনদধারী মাদরাসা শিক্ষক জেল হাজতে।

কুড়িগ্রামের রাজারহাটে জাল সনদধারী মাদরাসা শিক্ষক জেল হাজতে।

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম প্রতিনিধি :

রাজারহাটে জাল সনদধারী মৌলভি শিক্ষক আশিকুর রহমানের জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার কুড়িগ্রামের রাজারহাট জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক (ভারঃ) আয়েশা সিদ্দিকা এই নির্দেশ দেন বলে আদালত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে গত ১৯মার্চ উপজেলার চাঁন্দামারী ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম আখতার আহসান এনটিআরসি কর্তপক্ষ ও কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তার নিদের্শে রাজারহাট থানায় ওই মাদরাসার জাল সনদধারী শিক্ষক আশিকুর রহমানে বিরুদ্ধে জাল সার্টিফিকেট,প্রতারনার মাধ্যমে চাকুরী ও সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন।

জানাগেছে,৭বছর পূর্বে আশিকুর নিয়োগ ও এনটিআরসির সার্টিফিকেট ছাড়াই তার পিতা ও ওই মাদরাসার সাবেক অধ্যক্ষ নজরুল ইসলামের সহযোগীতায় মৌলভী শিক্ষক পদে এমপিও ভূক্ত হন। নজরুল ইসলাম অবসরে যাওয়ার পর বিভিন্ন সময় বর্তমান মাদারাসা ভারপ্রাপ্ত অধ্যক্ষ তার কাছ থেকে নিয়োগের কাগজপত্র ও সার্টিফিকেট চাইলে তিনি তালবাহনা করেন।

পরবর্তীতে জেলা শিক্ষা কর্মকর্তা শামসুল আলম মাদরাসা ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম আখতার আহসানের মাধ্যমে আশিকুর রহমানকে নিয়োগ সংক্রান্ত কাগজপত্র দাখিলের নির্দেশ প্রদান করেন।

এরপ্রেক্ষিতে উক্ত প্রতারক শিক্ষক যশোর জেলার জনৈক শাহাদত হোসেনের পুত্র আশিকুর রহমানের ৩১৪২৮৩৫ রোল নম্বর ব্যবহার করে একটি ভূয়া নিবন্ধন সনদ তৈরি করেন।

এছাড়া উক্ত সনদখানা জাল জানা সত্ত্বেও গত ৬ফেব্রুয়ারী ওই জাল সনদ ও নিয়োগ সংক্রান্ত অন্যান্য কাগজপত্র ভারপ্রাপ্ত অধ্যক্ষের নিকট দাখিল করেন। জেলা শিক্ষা অফিসের রেজিষ্টারে ওই নামে নিবন্ধন সার্টিফিকেট সংক্রান্ত কোন তথ্য সংরক্ষিত না থাকায় তিনি এনটিআরসিএতে যাচাইয়ের জন্য পাঠান।

২৬ফেব্রুয়ারী এনটিআরসিএ ওই সার্টিফিকেটটি জাল-জালিয়াতির মাধ্যমে তৈরী করা হয়েছে মর্মে উক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেন।

এরপ্রেক্ষিতে জেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশে ১৯মার্চ চান্দামারী ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম আক্তার আহসান বাদী হয়ে রাজারহাট থানায় উক্ত শিক্ষকের বিরুদ্ধে জালিয়াতি,প্রতারনা ও সরকারি অর্থ আতœসাতের অভিযোগে একটি মামলা দায়ের করেন।

এরপ্রেক্ষিতে আশিকুর বৃহস্পতিবার রাজারহাট জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে আদালত এনির্দেশ প্রদান করেন।

মামলার আইও রাজারহাট থানার এসআই অনিল চন্দ্র এবং কোর্ট জিআরও ফারুক হোসেন আসামী আশিকুরের জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রদানের বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *