কালাই উপজেলাই নানা আয়োজনে ৫২তম মহান বিজয় দিবস পালিত

কালাই উপজেলাই নানা আয়োজনে ৫২তম মহান বিজয় দিবস পালিত।

মো: মিশিকুল মন্ডল

জয়পুরহাট বিশেষ প্রতিনিধি

জয়পুরহাটের কালাইয়ে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে মহান বিজয় দিবস।

১৯৭১ সালে যুদ্ধ করে দেশের জন্য জীবন দেয়া শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সূর্যোদয়ের সাথে সাথে এই দিবসটি পালনের শুরুতে ৩১বার তোপধ্ব্নির মাধ্যমে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে একে একে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে দিনটির শুভ সূচনা হয়। শনিবারে সকালে মহান বিজয় দিবসটি কালাই উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, কালাই পৌরসভা, কালাই পুলিশ প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী মানুষেরা শহীদদের ফুলেল শ্রদ্ধা নিবেদন করে। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার বিভিন্ন সরকারি, বে-সরকারি, আধা-সরকারি প্রতিষ্ঠান ও বাস-ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপরে সকাল ৮টায় কালাই সরকারি মহিলা কলেজ মাঠে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠ করে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার, ভিডিপি, স্কাউট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা কুচকাওয়াজে অংশগ্রহন করে। অনুষ্ঠান শেষে এক আলোচনা সভা আনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় কালাই উপজেলা প্রসাশনিক কর্মকর্তা মোঃসাইফুল ইসলাম এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কালাই উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি মো.মিনফুজুর রহমান মিলন,

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন মোল্লা, , কালাই মহিলা সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দীন কালাই পৌরসভা মেয়র মোছা. রাবেয়া সুলতানা কাজল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.ফজলুর রহমান, কালাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওয়াসিম আল বারী, উপজেলা বীর মুক্তিযোদ্ধা বাবু মনীশ চৌধুরী প্রমুখ।

পরে একইসঙ্গে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের ফুলের শুভেচ্ছা সংবর্ধনা ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *