করোনায় আরও ১৮ জনের মৃত্যু

 

করোনায় আরও ১৮ জনের মৃত্যু : শনাক্তের হার ২.৯০ শতাংশ

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ও শনাক্তের হার কমেছে। এই সময়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের হার কমেছে দশমিক ৫১ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩ দশমিক ৪১ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৯০ শতাংশ।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২১ হাজার ২৪৬ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৬১৭ জন। গতকাল ১৭ হাজার ২৮৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫৮৯ জন। দেশে এ পর্যন্ত ৯৭ লাখ ৯৪ হাজার ৪৯০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৭ হাজার ৬৯৪ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৯১ শতাংশ।

 

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ৯১২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৪০ জন। শনাক্তের হার ৩ দশমিক ১১ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ৭৭ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২ জন। গতকাল ১০ জন মারা গিয়েছিল।

 

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২৪ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৯ জন ও নারী ৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৭৩ জনে।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৭ জন করে এবং রাজশাহী ও খুলনা বিভাগে ২ জন করে রয়েছেন ।

 

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ১১২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৮ হাজার ৭৫৪ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৯১ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৪ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *