কক্সবাজার “বিচ পয়েন্ট” নাম পরিবর্তনরে দায়ে জড়িতদের শাস্তি পাবে

কক্সবাজার “বিচ পয়েন্ট” নাম পরিবর্তনরে দায়ে জড়িতদের শাস্তি পাবে

মোহাম্মদ শাহ এমরান, টেকনাফ (কক্সবাজার)

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের কক্সবাজার “সুগন্ধা” পয়েন্ট কে বিচ ‌”বঙ্গবন্ধু বিচ” ও কলাতলী ও সুগন্ধা বিচের মাঝখানের এলাকাকে “মুক্তিযোদ্ধা বিচ” নামকরণের নির্দেশনা বাতিল করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোন উদ্দেশ্যে কেন এ ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নামকরণের নির্দেশনা বাতিল করে, একইসঙ্গে এ প্রস্তাবের সঙ্গে জড়িত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের নামকরণের নির্দেশনা বাতিলের এ তথ্য জানিয়ে বলেন, বিচের নাম পরিবর্তনের নির্দেশনা বাতিল করা হয়েছে। মন্ত্রণালয় থেকে এ ধরনের কোনও সিদ্ধান্ত হয়নি। সেইসঙ্গে এ ঘটনায় জড়িত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থার সিদ্ধান্ত চূড়ান্তও হয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোন উদ্দেশ্যে কেন এ ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে

এদিকে রবিবার (২৫ ফেব্রুয়ারি) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. সাহেব উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নামকরণের নির্দেশনা বাতিল করা হয়।গত ১৯ ফেব্রুয়ারি তার স্বাক্ষরেই নাম পরিবর্তনের নির্দেশনা দেয়া হয়েছিল।

সেইসঙ্গে কক্সবাজারের জেলা প্রশাসক বরাবর পাঠানো চিঠিতে দুই সৈকতের নাম পরিবর্তনের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কাউন্সিলের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম সভায় বিচ দুটির নামকরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে চিঠিতে জানানো হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *