এবার পাকিস্তান দলে জায়গা হলো শোয়েব মালিকের

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলে আবারও রদবদল। দলে এবার সুযোগ হয়েছে শোয়েব মালিকের। শোয়েব মাকসুদের বদলে জায়গা পেলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

শনিবার (৯ অক্টোবর) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

গত বুধবার চোটের কারণে হাঁটতে অসুবিধা হচ্ছিল মাকসুদের। তাই হাসপাতালে যেতে হয় তাকে। সেখানে এমআরআই করানো হয়। এরপরই শোয়েব মালিককে খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়। বলে জানান, পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম।

২০০৭ সালে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের প্রথম আসরেই পাকিস্তানের হয়ে অংশ নেন মালিক। ২০০৯ সালে শিরোপ জয়ী দলের সদস্য ছিলেন। ২০১০ সালে অংশ না নিলেও ২০১২, ২০১৪ ও ২০১৬ সালে দেশের জার্সিতে অংশ নেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে ১১৬ ম্যাচে ১০৬ ইনিংস ব্যাট করে ৩১.১৩ গড় ও ১২৪.২০ স্ট্রাইক রেটে করেছেন ২ হাজার ৩৩৫ রান। ৩৯ বছর বয়সী মালিকের রয়েছে ৮টি শতকের ইনিংস। বল হাতে রয়েছে ২৮টি উইকেট।

এদিকে শুক্রবার ১৫ সদস্যের দলে নতুন করে যোগ করা হয় ফখর জামান, হায়দার আলী ও সরফরাজ আহমেদের নাম। এই তিন জনের অন্তর্ভুক্তিতে বাদ পড়েছেন আজম খান, খুশদিল শাহ ও মোহাম্মদ হাসনাইন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, আজম খান, হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহম্মদ হাফিজ, মোহম্মদ হাসনাইন, মোহম্মদ নাওয়াজ, মোহম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিনশাহ আফ্রিদি, শোয়েব মালিক।

রিজার্ভ – ফকর জামান, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *