একজন সাংবাদিকের যে গুন থাকা দরকার

একজন সাংবাদিকের যে গুন থাকা দরকার।

সম্পাদক ও প্রকাশকঃ মিজানুর রহমান মিজান

শীর্ষ নিউজ টোয়েন্টিফোর ডটকম
(অনলাইন গণমাধ্যম) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান /প্রকাশক ও সম্পাদক মিজানুর রহমান মিজান সাংবাদিকদের বলেন, সৌন্দর্য ও মর্যাদার তাই কিন্তুু এই মহত্ত্ব সাংবাদিক পেশাটাকে বাড়িয়ে দেয়। সবাই যখন একজন সচিবকে স্যার বলছে, একজন এস,পি অথবা আইজিকে স্যার বলছেন আমরা তাদেরকে ভাই বলছি, এটা একটা পেশার আলাদা সৌন্দর্য ও মর্যাদার।

সবাই যখন ভুমিকম্পের পরে নেপাল ত্যাগ করে তখন আমরা পৃথিবীর ভয়ংকর ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড একটা জনপদে আমরা সংবাদকর্মী তখন প্রবেশ করি।

সেখানকার মানুষজন লোকেরাও তার কাঠমুন্ডু ছেড়ে পালায়। কিন্তুু আমরা কাঠমুন্ডুতে প্রবেশ করি মানুষদের জানাবার জন্য। এটাই কিন্তুু হচ্ছে সাংবাদিকদের একটা সৌন্দর্য। আমি সৌন্দর্য টা বুঝলাম কিন্তুু একটা দুর্বল চিত্রের মানুষ তাহলে এটা হলো না সাহসিকতাটা জরুরী। যেমন আপনাদের ভাতিজি বা ভাগ্নীর বিয়ে সেখানে যাওয়া টা যদি একমাত্র সত্য হয় তাহলে কিন্তুু হলোনা তার জন্য এই পেশাটি নয়। পরিবারকে সময় দিবেন নাএমন কিন্তুু নয়, হ্যা পরিবারকেও সময় দিবেন সব দিকে নজর রাখতে হবে।

কথায় আছে মানুষের চোখ যদি দুটো হয় তাহলে সাংবাদিকের চোখ হবে তিনটা, এখানে বোঝানো হয়েছে চলার পথে ডানে- বামে, সামনে- পিছনে সব দিকেই তাকাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *