ইংল্যান্ডের ক্রিকেট মাতাবেন রিজওয়ান

সময়টা দারুণ কাটছে পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানের। বলা যায় ব্যাট হাতে স্বপ্নের মতো কাটল চলতি বছরটা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ধারাবাহিকতা ধরে রেখেছিলেন বাংলাদেশ সফর ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। এসবের পুরস্কারও মিলেছে হাতেনাতে।

 

আগামী ইংলিশ গ্রীষ্মে রিজওয়ানকে দলে নিয়েছে কাউন্টি ক্লাব সাসেক্স। এর আগে ইংলিশ কাউন্টিতে খেলা হয়নি এই পাকিস্তানি কিপার-ব্যাটসম্যানের। জানা গেছে, আগামী এপ্রিলের প্রথম সপ্তায় অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ শেষ করে ইংল্যান্ডে সাসেক্সের সঙ্গে যোগ দেবেন তিনি। জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত ইংল্যান্ডে থাকবেন রিজওয়ান। তাই কাউন্টি চ্যাম্পিয়নশিপ তো বটেই, পাওয়া যাবে পুরো টি-টোয়েন্টি ব্লাস্টেই।

 

রিজওয়ানের এবারই প্রথম হলেও ইংলিশ কাউন্টিতে পাকিস্তানি ক্রিকেটাররা নিয়মিতই খেলে থাকেন। আগামী মৌসুমে শুধু রিজওয়ান একাই নন, ডার্বিশায়ারে খেলবেন ওপেনার শান মাসুদ, গ্লস্টারশায়ারে খেলবেন বাঁহাতি স্পিনার জাফর গোহার ও শাহিন শাহ আফ্রিদি খেলবেন মিডলসেক্সে।

 

রিজওয়ানকে দলে পেয়ে সাসেক্সের প্রধান কোচ ইয়ান সলিসবুরি জানান, রিজওয়ানকে দলে নেয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রাখেন সাবেক দুই পাকিস্তানি স্পিনার মুশতাক আহমেদ ও সাকলায়েন মুশতাক। দুজনেই দীর্ঘ সময় ধরে যুক্ত ছিলেন কাউন্টিতে। তারা এখানে খেলার পর ও কোচিংও করান।

 

চলতি বছর রিজওয়ান ৯ টেস্টে ৪৫.৫০ গড়ে করেন ৪৫৫ রান। এছাড়া স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে করেছেন এক পঞ্জিকাবর্ষে ২ হাজার রান। শুধু তাই নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও বছরে হাজার রানের প্রথম কীর্তি গড়েন রিজওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *